এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) সানরাইজার্স হায়দরাবাদের প্রথম ম্যাচ খেলার পর থেকে উপেক্ষিত ছিলেন সাকিব আল হাসান। অবশেষে আবারও ফ্র্যাঞ্চাইজিটির একাদশে সুযোগ মিললো তার। মঙ্গলবার চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ম্যাচে হায়দরাবাদের একাদশে আছেন বাংলাদেশি অলরাউন্ডার।

বাংলাদেশ দলের বিশ্বকাপ ক্যাম্পে সাকিবের যোগ না দেওয়ার খবরেই আভাস পাওয়া গিয়েছিল তার হায়দরাবাদের হয়ে মাঠে নামার। মঙ্গলবার একাদশে জায়গাও পেয়ে গেছেন তিনি। ২০১৬ সালের চ্যাম্পিয়নদের অধিনায়ক কেন উইলিয়ামসন দেশে ফিরে যাওয়ায় একাদশের বিদেশি কোটায় জায়গা তৈরি হয়ে গেছে সাকিবের। তার ফেরার ম্যাচে চেন্নাইয়ের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে হায়দরাবাদ।

এবারের আসরে হায়দরাবাদের উদ্বোধনী ম্যাচে খেলেছিলেন সাকিব। ব্যাটিংয়ে নামার সুযোগ না পেলেও বল করেছিলেন বাঁহাতি স্পিনার। ১ উইকেট পেলেও ৩.৪ ওভারে তিনি খরচ করেন ৪২ রান। ওই ম্যাচ খেলার পর আর একাদশে সুযোগ হয়নি সাকিবের। মঙ্গলবার হায়দরাবাদ দশম ম্যাচে খেলতে নেমেছে, সেই হিসাবে আট ম্যাচ পর আবারও আইপিএলে ফিরলেন বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক।

সোমবার শুরু হয়েছে বাংলাদেশের বিশ্বকাপ ক্যাম্প। শুরুতেই সাকিবের যোগ দেওয়ার কথা ছিল দলের সঙ্গে। যদিও বিসিবির ক্রিকেট অপারেশন চেয়ারম্যান আকরাম খান নিশ্চিত করেছিলেন, আইপিএল খেলতে ভারতেই থাকার সিদ্ধান্ত নিয়েছেন এই অলরাউন্ডার। ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ‘ক্রিকবাজ’কে তিনি বলেছিলেন, ‘সাকিবের ২৩ এপ্রিল আসার কথা থাকলেও সেটা আর হচ্ছে না। সে আমাদের জানিয়েছে, সানরাইজার্সের (বিদেশি খেলোয়াড়দের) কেউ একজন চলে যাবে, তাতে তার খেলার সম্ভাবনা তৈরি হবে। তাই সে ওখানে (আইপিএল) থাকতে চায়।’

তাকে ভারতে থেকে যাওয়ার অনুমতি দেওয়ার কথাও নিশ্চিত করেছিলেন ‍আকরাম খান, ‘আমরা সাকিবকে অনুমতি দিয়েছি (আইপিএলে থাকার)। কারণ আমরা বিশ্বাস করি, ওখানে সে খেলতে পারলে সেটা আয়ারল্যান্ডের ত্রিদেশীয় সিরিজের প্রস্তুতিতে দারুণ কাজ করবে তার জন্য।’ ক্রিকইনফো, ক্রিকবাজ

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here