কমেছে পেয়াজের দাম

0
31

রাজধানীর কাচাবাজারগুলোতে কেজিতে পেঁয়াজের দাম কমেছে ৫ টাকা।

শুক্রবার রাজধানীর ঝিগাতলা, রায়েরবাজার, নিউমার্কেট কাচাবাজার ঘুরে এমনটাই দেখা গেছে।

চলতি সপ্তাহে প্রতিকেজি দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৪০ থেকে ৪৫ টাকায়, যা গত সপ্তাহে বিক্রি হয়েছিল ৪৫ থেকে ৫০ টাকায়। সে হিসাবে প্রতিকেজি পেঁয়াজের দাম কমেছে ৫ টাকা।

রায়েরবাজারের ব্যবসায়ী হান্নান মিয়া বলেন, দাম যেভাবে বেড়েছিল তাতে মনে হচ্ছিল ঈদের আগে পেঁয়াজের কেজি ৮০-৯০ টাকা হয়ে যাবে। তবে সেই শঙ্কা কাটিয়ে দুই সপ্তাহ ধরে পেঁয়াজের দাম কমেছে। আমদানি বাড়ায় পেঁয়াজের দাম কমেছে বলে মনে করেন তিনি।

এদিকে, বাজারগুলোতে বেড়েছে সবজির দাম। ব্যবসায়ীদের মতে দেশের বিভিন্ন জেলায় বন্যা ও টানা বৃষ্টির কারণে সবজির দাম বেড়েছে।

বাজার ঘুরে জানা গেছে, কাঁচামরিচের দাম ১০ টাকা বেড়ে ২০০ টাকা কেজি, টমেটো ১০ টাকা বেড়ে ১১০ টাকা, শসা ৮০ টাকায় বিক্রি হচ্ছে।

করলা ৬০ টাকা, কাঁকরোল ৫০ টাকা, ঝিঁঙ্গা ৫০ থেকে ৬০ টাকা, ঢেঁড়স ৫০ টাকা, পেঁপে ৪০ টাকা, পটল, কচুর লতি ৪০ থেকে ৫০ টাকা, বেগুন ৮০ টাকা, বরবটি ৮০ টাকা, আলু ২০ থেকে ২২ টাকা কেজি দরে বিক্রি হতে দেখা গেছে।

এদিকে মাংসের বাজার ঘুরে দেখা গেছে, ব্রয়লার মুরগি আগের সপ্তাহের মতো ১৩০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। পাকিস্তানি কক মুরগি বিক্রি হচ্ছে ১৮০ থেকে ২২০ টাকা কেজি দরে। একই দামে বিক্রি হচ্ছে লেয়ার মুরগি। গরুর মাংস বাজার ভেদে বিক্রি হচ্ছে ৫৫০ থেকে ৫৭০ টাকা এবং খাসির মাংস বিক্রি হচ্ছে ৭৫০ থেকে ৮৫০ টাকা কেজি।