ফরচুনের তালিকায় ১১ ধাপ উপরে উঠল হুয়াওয়ে

0
19

গত কয়েকবছরের ধারাবাহিক উন্নয়নের অংশ হিসেবে ফরচুনের ৫০০ প্রতিষ্ঠানের তালিকায় ৬১তম অবস্থান অর্জন করেছে হুয়াওয়ে। চলতি বছরের এ র‌্যাংকিংয়ে গতবছরের তুলনায় ১১ ধাপ উপরে উঠেছে প্রতিষ্ঠানটি।

বিভিন্ন প্রতিষ্ঠানের রাজস্ব, মুনাফার ওপর নির্ভর করে ফরচুন প্রতিবছর ৫০০ প্রতিষ্ঠানের এ র‌্যাংকিং প্রকাশ করে। এতে প্রতিষ্ঠানগুলোর তুলনামূলক আকারও বিবেচনায় নেওয়া হয়। আন্তর্জাতিক বাজারে নিজেদের অবস্থান, আকার, সামর্থ্য বিবেচনার ক্ষেত্রে স্বনামধন্য প্রতিষ্ঠানগুলোর জন্য ফরচুন ৫০০ নামের এ র‌্যাংকিং গুরুত্বপূর্ণ নির্দেশক হিসেবে বিবেচিত হচ্ছে।

এছাড়াও এ র‌্যাংকিং জাতীয়তা, সীমানা ও সাংস্কৃতিক বিভাজনের বাইরে এসে বৈশ্বিক অর্থনীতির একটি পরিমাপক হিসেবে কাজ করছে।

প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ের চলতি বছরের র‌্যাংকিং অবস্থানের পরিবর্তন আশাব্যঞ্জক। এবার প্রতিষ্ঠানটির রাজস্ব বেড়েছে ২২ শতাংশ এবং বছরান্তে মুনাফা বেড়েছে ২৭.৫ শতাংশ।

এ বিষয়ে হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপের সিইও রিচার্ড ইউ বলেন, ‘ফরচুন ৫০০ এর র‌্যাংকিংয়ে আমাদের অব্যাহত উন্নয়ন ২০১৯ সালে প্রতিষ্ঠানের জন্য আরো একটি উল্লেখযোগ্য সফলতা। গবেষণা ও উন্নয়নে (আরএনডি) বিনিয়োগের এ সফলতা অর্জিত হয়েছে। কারণ হুয়াওয়ে সবসময় গ্রাহকদের কাছে সর্বশেষ উদ্ধাবনী প্রযুক্তি পৌঁছে দিতে বদ্ধপরিকর।’

এ বছরের শুরুর দিকে ব্র্যান্ডজেড এর শীর্ষস্থানীয় ১০০ গুরুত্বপূর্ণ ব্র্যান্ডের তালিকায় হুয়াওয়ে ৪৭তম অবস্থান অর্জন করে। হুয়াওয়ে পি৩০ স্মার্টফোনে সর্বাধুনিক ক্যামেরা প্রযুক্তির ব্যবহার, হুয়াওয়ে মেট ২০ এক্স (৫জি) এর প্রযুক্তিগত উদ্ভাবনের জন্য ব্র্যান্ডজেড এর শীর্ষ তালিকায় আসে হুয়াওয়ে।